চকরিয়া থানায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান কেক কেটে পালন

EKATTOR24.NETEKATTOR24.NET
  প্রকাশিত হয়েছেঃ  01:23 PM, 08 March 2021
চকরিয়া থানায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান কেক কেটে পালন

||মোহাম্মদ উল্লাহ||

ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্ত হওয়ায় চকরিয়া থানায় বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও প্রধানমন্ত্রীর উদ্ধোধনী ভাষনের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে আনন্দ উদযাপন করা হয়েছে।
রোববার (৭ মার্চ) দিবসটি উপলক্ষে কেক কেটে আনন্দ উদযাপন ও আলোচনা সভায় জামে মসজিদের ইমান মাওলানা তছলিমের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু করা হয়।

 

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)শাকের মোহাম্মদ যুবায়ের। তিনি বক্তব্যে বলেন, ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি দেয়। দিবসটি উপলক্ষে সুশীল সমাজকে সম্পৃক্ত করে বাংলাদেশ পুলিশ দেশব্যাপী আনন্দ উদযাপন করেছে।
থানার সেকেন্ড অফিসার মোজাম্মেল হোসেনের সঞ্চালনায়, প্রধান অতিথি চকরিয়া পেকুয়া আসনের সাংসদ আলহাজ¦ জাফর আলম (বিএ অনার্স এম এ) তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর অবদান, ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ সকলের নিকট তুলে ধরেন।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী অফিসার ছৈয়দ সাশুল তাবরীজ, অতিরিক্ত পুলিশ সুপার সদর দপ্তর ঢাকা পংকজ বড়ুয়া,কক্সবাজার ট্রাফিক এএসপি (সিনিয়র সহকারী পুলিশ সুপার) রাকিবুউর রেজা, চকরিয়া ট্রাফিক পুলিশ পরির্দশক মশিউর রহমান, ওসি তদন্ত আশরাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান, জেসমিন হক জেসি, এমপি সহধর্মনী সাহেদা জাফর, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক সাহারবিল  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন বাবুল , চকরিয়া উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব কাউছার উদ্দিন কছির, চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ উল্লাহ। ঐতিহাসিক ৭ই মার্চের এ আনন্দ উদযাপন অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় জনগণ অংশগ্রহণ করেন।

mohammrd ullah/Ekattor24.net

আপনার মতামত লিখুন :