চকরিয়ায় আদালতের ১৪৪ ধারা অমান্য করে হামলা ও লুটপাঠের অভিযোগ

EKATTOR24.NETEKATTOR24.NET
  প্রকাশিত হয়েছেঃ  02:52 PM, 09 April 2021
চকরিয়ায় আদালতের ১৪৪ ধারা অমান্য করে হামলা ও লুটপাঠের অভিযোগ

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের ১৪৪ ধারা অমান্য করে হামলা ও লুটপাঠের অভিযোগ উঠেছে। চকরিয়া পৌরএলাকার ৫ নম্বর ওয়ার্ড করাইয়াঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাদী ওমর ফারুক চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার এম. আর. মামলার নং ১৪০২/২০২০।

 

চকরিয়ায় আদালতের ১৪৪ ধারা অমান্য করে হামলা ও লুটপাঠের অভিযোগ

বাদীর লিখিত অভিযোগে জানা যায়, করাইয়াঘোনা মৌজার ৫ শতক জমি ভোগ দখলে রয়েছে বাদীর । ওই জমিতে তিনটি দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছেন তিনি। ওই এলাকার আবদুল আলীম নামের এক ব্যক্তিকে ৭০০শত টাকা মাসিক ভাড়া হিসেবে একটি দোকান ভাড়া প্রদান করেন। বাদী ওই দোকান সংস্কার করতে চাইলে বিবাদী তাতে বাধা প্রদান এবং জোরপূর্বক দখলে রাখা চেষ্টা করেন। এ ঘটনায় ওমর ফারুক কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করলে আদালত ১৪৪ ধারা আরোপ করেন।

১৪৪ ধারা করায় বিবাদীগন ক্ষিপ্ত হয়ে গত ৭ এপ্রিল দিবাগত রাত ২টার দিকে বিবাদীগণ ভাড়াঠিয়া লোকজন দিয়ে উক্ত দোকানঘর ভেঙ্গে টিনের চাউনি ও বাঁশের ঘেরা বেড়া লুট করে নিয়ে যায়। পরদিন এ ঘটনার প্রতিবাদ করলে বিবাদীর লোকজন আমাকে ও আমার পরিবারের লোকজনকে মারধর করেন।
পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আমাদের উদ্ধার করেন। এ ঘটনায় চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ে করা হয়েছে। বাদী ওমর ফারুক এ ঘটনায় প্রশাসনের কাছে সুষ্টু তদন্ত দাবী করেন

আপনার মতামত লিখুন :