পিবিআই জমি অধিগ্রহণ জালিয়াতি: মামলা খারিজ, উচ্চ আদালতে যাচ্ছে ভুক্তভোগীরা

EKATTOR24.NETEKATTOR24.NET
  প্রকাশিত হয়েছেঃ  08:27 PM, 03 December 2020

।।বার্তা পরিবেশক।।

কক্সবাজারের ঝিলংজা মৌজাস্থ কলাতলীততে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কার্যালয় স্থাপনের জন্য জমি অধিগ্রহণে জালিয়াতি ও অবৈধভাবে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আরো একটি মামলা দায়ের করা হয়েছিল। গত ২৯ নভেম্বর মরহুম মাওলানা আজম মোবারক গংয়ের পক্ষে আমমোক্তারনামা মূলে কলাতলীর নাসির উদ্দীন বাদি হয়ে মামলাটি দায়ের করেছিলো। যার নং ২৫/২০। মোট ১৪ জনকে আসামী করা হয়েছিলো।

কিন্তু বৃহস্পতিবার কক্সবাজার সিনিয়র স্পেশাল জজ আদালতে বিচারক মামলাটি খারিজ করে দিয়েছেন। মামলার বাদি এজাহারে উল্লেখ করেন, কলাতলীততে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কার্যালয় স্থাপনের জন্য জমি অধিগ্রহণে জালিয়াতি ও অবৈধভাবে টাকা হাতিয়ে নিয়েছে নুরুল হক, ইদ্রিস ও বেলায়েতসহ এতটি সিন্ডিকেট। ভুয়া ও বাতিল খতিয়ান, ভুয়া দাগসসহ ভুয়া কাগজপত্র দেখিয়ে অধিগ্রহণ শাখার দুর্নীতিবাজ কর্মকর্তাদের সাথে যোগসাজস করে প্রকৃত মালিকদের বঞ্চিত করে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

এই জন্য ভুক্তভোগীরা দুদকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন। তারপরও পূর্নাঙ্গ প্রতিকার পায়নি। এই নিয়ে ইতোমধ্যে অন্যান্য ভুক্তভোগীরা নুরুল হক, ইদ্রিস ও বেলায়েতসহ সিন্ডিকেট সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলাগুলোর বিচারিক কার্যক্রম চলমান রয়েছে। অন্যদিকে ট্যুরিস্ট পুলিশের কার্যালযের জন্যও জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে। কিন্তু নুরুল হক, ইদ্রিস ও বেলায়েতসহ ওই সিন্ডিকেট হোতারা নানা ফন্দি-ফিকির করে পিবিআই এর জন্য নির্ধারিত জায়গার পাশেই বিরোধপূর্ণ জমি ট্যুরিস্ট পুলিশের জন্য জমি দেয়ার পাঁয়তারা করছে।

সিন্ডিকেটটি পিবিআই এর জায়গার অধিগ্রহণের মতো এবারও জালিয়াতির মাধ্যমে ট্যুরিস্ট পুলিশকে বিরোধপুর্ণ জমি দেয়ার পাঁয়তারা করছে। মামলার বাদি নাসির উদ্দীন বলেন, নুরুল হক, ইদ্রিস ও বেলায়েতসহ জালিয়াত সিন্ডিকেট প্রকৃত মালিকদের নিঃস্ব করে দিয়েছে। সবাইকে পথে বসিয়ে দিয়েছে। আমরা এর প্রতিকার চাই। নিম্ন আদালতে মামলা খারিজ হওয়ায় উচ্চ আদালতে আশ্রয় নেবো।

আপনার মতামত লিখুন :