চকরিয়ায় জমি বিক্রয় না করায় ভাগিনাকে রাতভর নির্যাতন করেছে মামা

EKATTOR24.NETEKATTOR24.NET
  প্রকাশিত হয়েছেঃ  01:21 PM, 06 December 2020

নিজস্ব প্রতিবেদক,  চকরিয়া, কক্সবাজার।।

চকরিয়ায় ওয়ারিশি সূত্রে প্রাপ্ত জমি মামাকে বিক্রি করে না দেয়ায় ক্ষিপ্ত হয়ে ভাগিনাকে পথরোধ করে একটি কক্ষে রাতভর বেঁধে রেখে নির্যাতন চালিয়েছে আপন মামা ও তারা লালিত বাহিনী। এমনকি তাকে জিম্মি করে জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর আদায় ও ভিডিও ধারণ করার অভিযোগ উঠেছে। উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাাং আজিজনগর এলাকায় গত ৪ ডিসেম্বর রাত ৮টার দিকে ঘটেছে এ ঘটনা। এনিয়ে তার বোন কুলছুমা বেগম (৩২) বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।

এতে বিবাদী করা হয়েছে; বরইতলী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উপরপাড়া গ্রামের মৃত আনোয়ার হোছনের পুত্র বাদীর মামা মাহবুবুল আলম ও তার স্ত্রী ইয়াছমিন আক্তারসহ অজ্ঞাত ৪/৫জনকে।

অভিযোগে জানা গেছে, বাদী কুলছুমা থাকেন শ^াশুর বাড়ি আলীকদমে। তার ভাই আনছার আহমদ থাকেন চট্টগ্রামে। বন্দরে খোলা ট্রাক গাড়ী চালিয়ে সংসারে জীবিকা নির্বাহ করেন। তারা মায়ের পৈত্রিক ওয়ারিশসূত্রে কিছু জমি প্রাপ্ত হন। সম্প্রতি সময় থেকে অভিযুক্ত মামাকে কমমূল্যে বিক্রয় করে দেওয়ার জন্য নানাভাবে চাপ সৃষ্টি করে আসছেন। জমি বিক্রি না করায় তাদেরকে হুমকি ধমকিও দেন। এনিয়ে গত ২৬ সেপ্টেম্বর চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী (নং ১০৮২/২০) দায়ের করেন।
গত ৪ ডিসেম্বর রাত ৮টার দিকে বাদীর ছোট ভাই আনছার আহমদ সৌদিয়া গাড়ী যোগে চট্টগ্র্রাম থেকে আসার পথে হারবাং আজিজনগর এলাকায় মহাসড়কের পাশে প্রয়োজনীয় কাজে গাড়ী থেকে নামেন। অভিযুক্তরা তাকে দেখতে পেয়ে অজ্ঞাত লোকজনকে নিয়ে আটকে একটি মাহিন্দ্র গাড়ীতে তুলে বরইতলী গরু বাজারের দক্ষিণে মাদরাসা সংলগ্ন মার্কেটের একটি সীমেন্টের দোকানে রাতভর আটকে রেখে অমানবিক নির্যাতন চালায়।

৫ডিসেম্বর সকাল ১০টার দিকে স্থানীয় জনৈক আতিক উল্লাহসহ অভিযুক্তরা তাকে জিম্মি করে জোরপূর্বক ৩শত টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর আদায় করে এবং ভিডিও ধারণ করেছে। এসময় তার কাছ থেকে ২টি মোবাইল সেট ও মানিব্যাগে রক্ষিত ৫হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে তাকে (আনছার আহমদ) উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :