চকরিয়ায় ৭০ বছর বয়সী বৃদ্ধার মাথা গোঁজার ঠাঁই দখলে নিতে মরিয়া ভূমিদস্যৃ

Mohammad UllahMohammad Ullah
  প্রকাশিত হয়েছেঃ  05:24 PM, 29 September 2021
চকরিয়ায় ৭০ বছর বয়সী বৃদ্ধার মাথা গোঁজার ঠাঁই দখলে নিতে মরিয়া ভূমিদস্যৃ

চকরিয়ায় ৭০ বছর বয়সী বৃদ্ধার মাথা গোঁজার ঠাঁই দখলে নিতে মরিয়া ভূমিদস্যৃ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি।।

কক্সবাজারের চকরিয়ায় ধল বাহার খাতুন (৭০) নামে এক বৃদ্ধার মাথা গোঁজার ঠাঁই একমাত্র জমিটুকু দখলে নিতে উঠে পড়ে লেগেছে এক দল ভূমিদস্যু। এতে বাঁধা দেওয়ায় ভূমিদস্যুরা হামলা চালালে ওই বৃদ্ধসহ তিনজন আহত হয়।আহতরা অন্যরা হলেন, সাবেকুন্নাহর (৬০), রিনা (২৫)।

গত সোমাবার বিকালে লক্ষ্যারচর ইউনিয়নের হাজি পাড়ায় এ ঘটনা ঘটলেও থানায় অভিযোগ দেওয়ার পর ভূমিদস্যুরা এখনো হুমকি অব্যাহত রেখেছে বলে বৃদ্ধা ধলবাহার জানান।
জানা যায়, উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের হাজি পাড়ায় কৈয়ারবিল সড়ক সংলগ্ন ৮ শতক জমি ক্রয় করে ওই এলাকার বিধবা নারী ধল বাহার খাতুন। গত বছরথেকে ওই জমি দখলে নিয়ে সবজি চাষ করে জীবিকা নির্বাহ করে আসছেন তিনি। সম্প্রতি ওই এলাকার হাসান মুরাদ, কলি ও মিন্টুর নেতৃত্বে এক দল ভুমিদস্যু ওই জমি দখলে নিতে চাষ করা ক্ষেত নষ্ট করে দেন। পরে মাতামুহুরী নদী থেকে শ্যালু মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে স্তুপ করে রাখা রেখেছে ওই জমির উপর।

আহত বৃদ্ধা ধল বাহার বলেন, আমার জীবনের সঞ্চিত অর্থ দিয়ে গত বছর ২৫ কড়া জমি ক্রয় করে ভোগ দখলে আছি। ওই জমিতে ঘর নির্মানের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ও ক্রয় করা হয়েছে। কিন্ত এলাকার একদল ভূমিদস্যু ওই জমি দখলে নিতে অবৈধভাবে মাতামুহুরী নদী থেকে বালু তোলে স্তুপ করেরখেছে আমার জমির উপর। এ বিষয়ে বাঁধা দিতে গেলে মিন্টুর নেতৃত্বে ৪-৫জন সন্ত্রাসী লম্বা দা নিয়ে আমাদের উপর হামলা চালালে দৌঁড়ে একটি ঘরেঢুকে কোন রকম রক্ষা পাই। এসময় একজনকে কামড় দিয়ে আহত করেন তারা।

এদিকে ওই এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করায় মাতামুহুরী নদীর তীরে ১লক্ষ ৩৩ হাজার ভোল্টের বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, বৃদ্ধার উপর হামলার ঘটনায় একটি অভিযোগ থানায় দেয়া হয়েছে। এটি একজন এসআইকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলে, মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে।

আপনার মতামত লিখুন :