চকরিয়ায় বিক্রিত জমি ফের জবর দখলের অভিযোগ ছোট ভাইয়ের বিরুদ্ধে

Mohammad UllahMohammad Ullah
  প্রকাশিত হয়েছেঃ  11:20 PM, 27 June 2021
চকরিয়ায় বিক্রিত জমি ফের জবর দখলের অভিযোগ ছোট ভাইয়ের বিরুদ্ধে

চকরিয়ায় বিক্রিত জমি ফের জবর দখলের অভিযোগ ছোট ভাইয়ের বিরুদ্ধে



চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়ায় বিক্রিত জমি ফের দখলের অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে আপন সহোদরের বিরুদ্ধে। এ ঘটনায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। রবিবার (২৭জুন) সকাল ১০টার দিকে কাকারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড শাহউমরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, কাকারা ইউনিয়নের শাহউমরাবাদ এলাকার হুমায়ুন রশীদ ও তার ভাই ইকবালুর রশীদ খিজির কাকারা মৌজায় তার খালা ও ছোট ভাই মঈনুর রশীদ শামিমের কাছ থেকে ক্রয়মূলে ২৪ কড়া জমির মালিক হয়। এসব জমি চাষাবাদ করার জন্য চাষা নিয়োগ দেয়া হয় স্থানীয় এক ব্যক্তিকে।
গতকাল রবিবার সকাল ১০টার দিকে এসব জমিতে চাষাবাদ করতে গেলে ছোট ভাই শামিমসহ তার ভাই-ভগ্নিপতি ও ১৫-২০ জন সন্ত্রাসী নিয়ে গিয়ে চাষ করতে বাধা দেন। এসময় জমির মালিক খিজির প্রতিবাদ করতে গেলে তাকে মারধর ও গলা ধাক্কা দেয়া হয়। সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত কয়েক দফায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
জমির মালিক হুমায়ুন রশীদ বলেন, আমার ছোট ভাই শামীম অংশের জমি আমাকে সাফকবলা মুলে বিক্রি করে দিয়েছে। এরপরও তারা আমাদের দখলীয় জমিতে বাধা ও হুমকি প্রদান করেন। এ ঘটনায় গত ৫ জুন চকরিয়া থানায় তাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী করা হয়। পরে থানায় আরো একটি ফৌজদারী দরখাস্ত দায়ের করা হয়েছে। এ বিষয়ে থানায় এখনো বৈঠক চলমান রয়েছে। এসবের তোয়াক্কা না করে তারা আমাদের জমিতে অবৈধ অনুপ্রবেশ ঘটাতে চেষ্টা করছে। আমি এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। তবে, জানতে চাইলে এসব অভিযোগ অস্বীকার করেন মঈনুর রশীদ শামিম। তার বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচার করা হচ্ছে বলে দাবী করেন। তিনি বলেন, পৈত্রিক ওয়ারিশিসূত্রে প্রাপ্ত জমি-জমা সমবন্ঠনহারে ভোগ দখলে রয়েছেন।

 

আপনার মতামত লিখুন :