লকডাউনে মাঠে থাকবে সেনাবাহিনী-বিজিবি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী।। একাত্তর২৪.নেট

Mohammad UllahMohammad Ullah
  প্রকাশিত হয়েছেঃ  11:55 PM, 25 June 2021
ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার থেকে সাত দিন কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। লকডাউন বাস্তবায়নে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসলে লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হবে।

লকডাউনে মাঠে থাকবে সেনাবাহিনী-বিজিবি:জনপ্রশাসন প্রতিমন্ত্রী

শুক্রবার (২৫ জুন) রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে আনতে সরকার সোমবার থেকে সারাদেশে যে ‘কঠোর লকডাউন’ জারির ঘোষণা দিয়েছে, তার বাস্তবায়নে পুলিশ ও বিজিবির পাশাপাশি সেনাবাহিনীও মাঠে থাকবে।  লকডাউনের মধ্যে জরুরি কারণ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেছেন, আপাতত এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে এটা বাড়ানো হতে পারে। লকডাউনে সকল সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে।

তবে বাজেটের কাজে সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ ব্যাংক শাখা, জাতীয় রাজস্ব বোর্ডসহ কয়েকটি অফিস আগামী ৩০ জুন পর্যন্ত খোলা থাকবে।  লকডাউনের সময়ে জরুরি পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যবহৃত যানবাহন এবং গণমাধ্যম নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

উল্লেখ্য, মহামারীর দ্বিতীয় ঢেউ শুরুর পর গত এপ্রিলের মাঝামাঝি থেকেই সারাদেশে ধাপে ধাপে মেয়াদ বাড়িয়ে লকডাউনের বিধিনিষেধ চালু রাখা হয়েছে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে বেশ কিছু নিয়ম। এরমধ্যে করোনাভাইরাসের অতিসংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় জুনের শুরু থেকে সংক্রমণ ও মৃত্যু বাড়তে বাড়তে উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে।

আমার সংবাদ

আপনার মতামত লিখুন :