চকরিয়ায় গরীবের ডাক্তার খ্যাত ডা.শম্ভু দে’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প

Mohammad UllahMohammad Ullah
  প্রকাশিত হয়েছেঃ  10:52 PM, 23 June 2021
চকরিয়ায় গরীবের ডাক্তার খ্যাত ডা.শম্ভু দে’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প

চকরিয়ায় গরীবের ডাক্তার খ্যাত ডা.শম্ভু দে’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প

চকরিয়া অফিস:
চকরিয়ায় গরীবের চিকিৎসক খ্যাত ডা. শম্ভু দে প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দরিদ্রদের মাঝে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। গত ২১ জুন সকাল ৯টায় প্রায় তিন শতাধিক রোগীকে বিনামূল্য সেবা দেন।

চিরিংগা ওসান সিটি মার্কেটের দ্বিতীয় তলায় বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ।

ওইদিন চিকিৎসা সেবা প্রদান করেন, চকরিয়া সরকারি হাসপাতালের (অর্থোপেডিক সার্জারী) ডা. সুজন ত্রিপুরা চকরিয়া সার্বজনীন কেন্দ্রীয় হরিমন্দির উন্নয়ন কমিটির সদস্য সৌরভ দাশ গণেশ। বিনামুল্যে চিকিৎসা সেবার আয়োজক ডা. শম্ভু’ পরিবার।
ডা. শম্ভু দে। গরীবের ডাক্তার নামেই যার পরিচয়। তিনি গরীব অসহায় মানুষের পাঁশে থেকে চিকিৎসাসেবার হাত বাড়িয়ে দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। স্বপ্নই যার মানুষকে নিয়ে। কিন্তু প্রতিনিয়তই প্রচার বিমুখ মানুষটি। তাই তিনি কখনোই গণমাধ্যমে তার কাজগুলোকে প্রচার করার চেষ্টা করেনি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের আবুধাবী (ইউ.এ.ই) শাখার আহবায়ক রঞ্জন দাশ ও সদস্য সচিব উজ্জ্বল দে (শিমুল) জানান, অবসর সময়ে তার কাছে চিকিৎসাসেবা নিতে আসা মানুষগুলোর কাছে ভিজিট নেন না। কাউকে বাধ্য করেন না ভিজিট দিতে। গরীব অসহায়দের সুখ-দুঃখের ভাগিদার হয়ে যান। তিনি তার নিজ এলাকায় বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে সুনাম কুঁড়িয়েছেন।

তারা আরও বলেন, শুধু চকরিয়ায় না, জেলার বাইরের দরিদ্র জনগোষ্ঠীর মাঝেও চিকিৎসার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। রিকশাওয়ালা, ভ্যানচালক, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধিদের কোন প্রকার চিকিৎসা ফি ছাড়াই চিকিৎসা দিয়ে থাকেন তিনি। তাদের ওষুধপত্র, যখন যা লাগে, সবকিছু দিয়ে সাহায্য করেন।

আপনার মতামত লিখুন :