চট্টগ্রামে পৌঁছেছে চীনের টিকা, কাল থেকে প্রয়োগ

Mohammad UllahMohammad Ullah
  প্রকাশিত হয়েছেঃ  10:21 AM, 18 June 2021

চীন থেকে আসা সিনোফার্মের ৯১ হাজার ২০০ ডোজ করোনার (কোভিড-১৯) টিকা চট্টগ্রামে পৌঁছেছে। শুক্রবার (১৭ জুন) সকাল সাতটায় টিকাগুলো গ্রহণ করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এ সময় তিনি বলেন, শুক্রবার সকালে টিকা পরিবহনের বিশেষায়িত গাড়িতে করে টিকাগুলো চট্টগ্রামে আনা হয়েছে। চট্টগ্রামে আসার পর টিকা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কোল্ড স্টোরে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এ টিকা দেওয়া হবে। যারা আগে টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন কিন্তু পাননি, তারা টিকা অগ্রাধিকার পাবেন। একইভাবে যেসব স্বাস্থ্যসেবা কর্মী, পুলিশসহ যারা ফ্রন্টলাইনার আছেন এবং যাদের রেজিস্ট্রেশন করা আছে তারাও আগ্রাধিকার পাবেন। এছাড়া প্রবাসীরা যদি রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে তারাও টিকা নিতে পারবেন। সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হবে।

সিভিল সার্জন বলেন, আগামীকাল শনিবার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ টিকাকেন্দ্রে টিকার প্রয়োগ শুরু হবে। মেডিকেল শিক্ষার্থীরা টিকা গ্রহণে অগ্রাধিকার পাবেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন চার লাখ ৫৩ হাজার ৭৬০ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন তিন লাখ ৪৮ হাজার ১৪৫ জন। চট্টগ্রামে টিকাদান কার্যক্রম শুরু হয় গত  ৭ ফেব্রুয়ারি।

আমারসংবাদ/

আপনার মতামত লিখুন :