চকরিয়ায় বেসরকারী এতিমখানা সমিতির উদ্যোগে সমাজসেবা অফিসারের বিদায় সংবর্ধনা

।। একাত্তর২৪.নেট।।।। একাত্তর২৪.নেট।।
  প্রকাশিত হয়েছেঃ  08:50 PM, 22 November 2020

চকরিয়ায় বেসরকারী এতিমখানা সমিতির উদ্যোগে সমাজসেবা অফিসারের বিদায় সংবর্ধনা

চকরিয়া প্রতিনিধি:


চকরিয়া  উপজেলা বেসরকারী এতিমখানা সমিতির উদ্যোগে চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসার হামিদুল্লাহ মিয়ার বিদায় সংবর্ধনা অনুষ্টান ২১ নভেস্বর-২০২০ বেলা ২ টায় সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানা মিলনায়তনে সমিতির সভাপতি আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ’র সভাপতিত্বে  অনুষ্ঠিত হয়। এতে কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের উপ- পরিচালক মো: ফরিদুল আলম প্রধান অতিথি এবং কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ আবুল কাশেম বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
সমিতির সাধারণ সম্পাদক মাষ্টার মোহাম্মদ মুছার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন – চট্রগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশন চকিরয়া উপজেলা শাখার সভাপতি এডভোকেট মোহাম্মদ  শহিদুল্লাহ চৌধুরী,জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসার সুপারিন্টেন্ডেন্ট মাওলানা  মোহাম্মদ মোজাম্মেল হক, সাহারবিল আনওয়ারুল উলুম কামিল মাদরাসার প্রভাষক মাওলানা ইকবাল হোসেন, হাফেজ আমান উল্লাহ ফাউন্ডেশনের মহা সচিব মুহাম্মদ ওমর ফারুক,আলহাজ্ব হাফেজ  মাওলানা বশির আহমদ,শাহজাদা মাওলানা দিদারুল আলম, হাফেজ মাওলানা শফিউল আলম, মাওলানা মোছলেহ উদ্দিন কাদেরী, হাফেজ মাওলানা জাহাংগীর আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপপরিচালক ফরিদুল আলম বলেন, সমাজসেবা অফিসার হামিদুল্লাহ মিয়া একজন ভাল ও দক্ষ  কর্মকর্তা ।
তিনি সরকারি দায়িত্ব যথাযথভাবে পালন করে সমাজসেবা অধিদফতরের সুনাম অক্ষুণ্ন রেখেছেন। উপ পরিচালক  ফরিদুল আলম উপস্থিত এতিমখানার সভাপতি,সম্পাদক ও  তত্ত্বাবধায়কদের কে সরকারি নিয়ম মোতাবেক এতিমখানার সার্বিক কার্যক্রম পরিচালনার উপর গুরুত্বারোপ করেন এবং  সুন্দর আয়োজনের জন্য চকরিয়া উপজেলা বেসরকারি এতিমখানা সমিতির কর্মকর্তা ও সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান। বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা সমাজসেবা অধিদফতরের সহকারী পরিচালক জনাব মুহাম্মদ আবুল কাশেম বলেন সমাজসেবা অফিসার হামিদুল্লাহ মিয়া তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি উপস্থিত এতিমখানার প্রতিনিধিবৃন্দ কে এতিমদের পড়ালেখা ও খাওয়া-দাওয়ার ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।
সংবর্ধিত অতিথি ও চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসার জনাব হামিদুল্লাহ মিয়া বলেন -২০১৮ সালের ৪ ঠা জুন  আমি চকরিয়া উপজেলায় যোগদান করি, যোগদানের পর হতে আজ পর্যন্ত আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার আপ্রান চেষ্টা করেছি, চকরিয়া উপজেলার সকল এতিমখানা গুলো যাতে সুন্দরভাবে পরিচালিত হয় সে ব্যাপারে প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে  সব সময় পরামর্শ দিয়েছি এবং সমাজসেবা অধিদফতরের ও উপজেলা প্রশাসন কর্তৃক প্রদত্ত দায়িত্ব ভালোভাবে পালন করার চেষ্টা করেছি, তিনি আরো বলেন-চকরিয়া উপজেলায় দায়িত্ব পালন করে আমি শান্তি পেয়েছি, তিনি চকরিয়াবাসীর আন্তরিকতার কথা  আজীবন স্বরণ থাকবে বলে উল্লেখ করে সকলের দোয়া কামনা করেন।
সভাপতির বক্তব্যে  আলহাজ্ব হাফেজ মোজাম্মদ আমান উল্লাহ বলেন- চকিরয়া উপজেলায় সমাজসেবা অধিদফতরের নিবন্ধিকৃত ২৮ টি বেসরকারী এতিমখানা রয়েছে। তার মধ্যে ২৭ টি এতিমখানা সমাজসেবা অধিদফতরের ক্যাপিটেশন গ্র্যান্ট প্রাপ্ত। ২৮ টি এতিমখানার প্রত্যেক টি এতিমখানার ২ জন প্রতিনিধি নিয়ে তার মধ্য হতে নির্বচনের মাধ্যমে ১৫ সদস্য বিশিষ্ঠ  একটি কার্য্যকরী  কমিটি আগামী ৩ বছরের (২০২১-২০২৩) জন্য  আজ সকাল ১০ টায় গঠন করা হয়েছে। তিনি আরো বলেন- চকরিয়া উপজেলা বেসরকারী এতিমখানা সমিতি ২০০৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর হতে দেশের এতিমখানা  ও সমাজের কল্যাণে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতার অংশ হিসাবে চকরিয়া উপজেলা  বেসরকারী  এতিমখানা সমিতির উদ্যোগে আজ চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা জনাব হামিদুল্লাহ মিয়ার বিদায় অনুষ্ঠান।
জনাব হামিদুল্লাহ মিয়া এক জন ভালো মনের মানুষ।তিনি কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের সুযোগ্য উপ পরিচালক জনাব মো: ফরিদুল আলম মহোদয়ের পরামর্শ মোতাবেক এতিমখানা কর্তৃপক্ষকে সব সময়  সুন্দর ভাবে এতিমখানা পরিচালনায় সুন্দর পরামর্শ ও সার্বিক সহযোগীতা করে সকলের মন জয় করেছেন। উনার ব্যবহারে কেউ কষ্ঠ পেয়েছে বলে আমার জানা নেই। আজ উনার বিদায় অনুষ্ঠানে ২৮ টি প্রতিষ্ঠানের  প্রতিনিধিবৃন্দ উপস্থিত হয়েছেন উনাকে সম্মান জানানোর জন্য,এটা কিন্তু সকলে পায়না।জনাব হামিদুল্লাহ মিয়ার জন্য এটা বড় দৃষ্টান্ত বলে আমি মনে করি।তিনি জনাব হামিদুুল্লাহ মিয়ার সার্বিক সফলতা কামনা করেন।
অনুষ্ঠানের পূর্বে কক্সবাজার  জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক জনাব  মো: ফরিদুল আলম,সহকারী পরিচালক জনাব মুহাম্মদ আবুল কাশেম ও চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসার জনাব হামিদুল্লাহ মিয়া সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানা এবং হযরত খদিজাতুল কোবরা ( রা:) বালিকা এতিমখানার বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন  এবং অনুষ্ঠান শেষে বালক ও বালিকা এতিমখানার  নিবাসীদের মাঝে কম্বল ও মশারী বিতরণ করেন।

আপনার মতামত লিখুন :