বদরখালী-মহেশখালী-চট্টগ্রাম সড়কে সানলাইন পরিবহনে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে গাড়ী চলাচল বন্ধ করে বিক্ষোভ

।। একাত্তর২৪.নেট।।।। একাত্তর২৪.নেট।।
  প্রকাশিত হয়েছেঃ  04:48 PM, 11 November 2020

বদরখালী-মহেশখালী-চট্টগ্রাম সড়কে সানলাইন পরিবহনে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে গাড়ী চলাচল বন্ধ করে বিক্ষোভ



চকরিয়া অফিস:
চকরিয়া-বদরখালী,মহেশখালী-চট্টগ্রাম সড়কে সানলাইন পরিবহন থেকে কেবি জালাল সড়কে চালক-হেলফার সুপারভাইজার ছাটাইয়ের প্রতিবাদে চকরিয়া বদরখালী-মহেশাখী চট্টগ্রাম সড়কে শ্রমিকেরা সানলাইন পরিবহন সার্ভিস চলাচল বন্ধ করে দিয়েছে। চাকুরী পূণ:নিয়োগ ও নিশ্চয়তার দাবীতে শ্রমিকরা সড়কে বিক্ষোভ প্রদর্শন করেছে। ১০ নভেম্বর বিকাল ৪টায় কেবি জালাল উদ্দিন সড়কের ঈদমনি লালব্রীজ এলাকায় উক্ত সভা করা হয়েছে।

জানাগেছে, ২০১৭সন থেকে চট্টগ্রাম টু পেকুয়া-বদরখালী-মহেশখালী সড়কে সান লাইন পরিবহন সার্ভিস চালু করা হয়। সার্ভিসটি চালু করার সময় আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (বি-৭২৬) অর্ন্তভূক্ত চকরিয়া-বদরখালী মহেশখালী কেবি জালাল উদ্দিন সড়ক শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে সান লাইন পরিবহন সার্ভিস কর্তৃপক্ষ ৮জন চালক, ৮জন সুপারভাইজার ও ৮জন হেলফারকে চাকুরী (নিয়োগ) দেন। কিন্তু পর্যায়ক্রমে সান লাইন পরিবহন সার্ভিস থেকে ছাটাই করে দেন। এবিষয়ে চট্টগ্রামস্থ সান লাইন পরিবহন সার্ভিসের ইনচার্জ আলাহ উদ্দিনের সাথে চকরিয়া-বদরখালী মহেশখালী কেবি জালাল উদ্দিন সড়ক শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউল করিম মুঠোফোনে জানতে চাইলে তিনি উল্টো ক্ষিপ্ত হয়ে উঠে বিভিন্নভাবে গালি-গালাজ করেন।

পরবর্তীতে তিনি আর কোন মোবাইল কল রিসিভ করেননি। সর্বশেষ গত দুইদিন পূর্বে মহেশখালী বালুরডেইলস্থ সান লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার দৌলত উল্লাহকেও বলা হয় এবং চট্টগ্রাম অফিসের ইনচার্জ ও কর্তৃপক্ষকে ডেকে এনে বিষয়টি নিষ্পত্তি করার জন্য আহবান জানানো হয়। কিন্তুসান লাইন পরিবহন কোন ব্যবস্থা না নেওয়ায় গত ৯ নভেম্বর থেকে শ্রমিকরা সড়কে সান লাইন পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে। সান লাইন পরিবহনের চেয়ারম্যান বখতিয়ার উদ্দিন চকরিয়া অফিসে এসে সমাধানের জন্য শ্রমিকরা আহবান জানান।

এবিষয়ে গতকাল চকরিয়া পৌর বাসটার্মিনালস্থ আরাকান অফিস ও কেবি জালাল উদ্দিন সড়কের লাল ব্রীজ এলাকায় ছাটাইকৃতদের চাকুরী বহাল ও নিয়োগের দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করা হয়েছে। তাদের দাবীর প্রতি একমত পোষন করেন আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (বি-৭২৬) সভাপতি জহিরুল ইসলাম, সহসভাপতি শাহজাহান ভূট্টো, সহসভাপতি আবুল কালাম, পেকুয়া বানিয়ারছড়া রোড কমিটির সভাপতি বেলাল উদ্দিন ও সম্পাদক আবু মুছা, বাশখালী রোড কমিটির সভাপতি জয়নাল আবদীন, সম্পাদক ছিদ্দিক আহমদ, চকরিয়া কেবি জালাল উদ্দিন কমিটির সভাপতি রেজাউল করিম, সিরাজুল হক, মাহফুজুর রহমান এনাম, রশিদ আহমদ, জাফর আলম, রেজাউল করিম মানিক, মুজিবুল হক প্রমূখ।

আপনার মতামত লিখুন :