করোনায় সারাবিশ্বে ১২ লাখ ৩৯ হাজারের বেশি মৃত্যু

।। একাত্তর২৪.নেট।।।। একাত্তর২৪.নেট।।
  প্রকাশিত হয়েছেঃ  01:58 AM, 06 November 2020

সারাবিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৯০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১২ লাখ ৩৯ হাজার।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়াল্ডওমিটারসের তথ্যানুযায়ী, শুক্রবার (৬ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৯০ লাখ ৩৪ হাজার ৭৬৬ জন।

এদের মধ্যে মৃত্যু হয়েছে ১২ লাখ ৩৯ হাজার ৬৬০ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৪৯ লাখ ৮৪ হাজার ৪১ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ১৯ হাজার ৫২২ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৪০ হাজার ৯৫৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়।

ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ১৪ হাজার ২৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬১ হাজার ৭৭৯ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৪ লাখ ১১ হাজার ৭২৪ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৫ হাজার ২৯  জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১০ নম্বরে।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান অষ্টম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ২৩ হাজার ১৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ হাজার ১২০ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯০টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আমারসংবাদ

আপনার মতামত লিখুন :